ফেসবুকের মাধ্যমে ডিভোর্স দেয়া যাবে

এবার ফেসবুকের মাধ্যমে ডিভোর্সের নোটিসও দেওয়া যাবে বলে জানিয়েছেন ব্রুকলিনবাসী নার্স, ২৬-বছর বয়সি এলানোরা বাইডু।একটি নোটিস অনুমোদনও করেছেন নিউ ইয়র্কের ম্যানহ্যাটন আদালতের বিচারক ম্যাথিউ কুপার

বাইডুর কৌঁসুলি আন্ড্রূ স্পিনেল জানিয়েছেন, অনেক দিন ধরেই বাইডু, তাঁর স্বামী ভিক্টর সেনা ব্লাড জ্রাকুর বিরুদ্ধে বিবাহ-বিচ্ছেদের মামলা দায়ের করতে চাইছিলেন। কিন্তু ফোনে দু’একবার যোগাযোগ হতে জ্রাকু জানিয়েছিলেন তিনি বেকার এবং তাঁর নির্দিষ্ট কোনো ঠিকানাও নেই। তখন অনন্যোপায় হয়ে বাইডু সোশ্যাল মিডিয়ার সাহায্য নেন।বাইডুর সাথে কথা বলে বিচারক কুপার যখন নিশ্চিত হন যে জ্রাকুর সত্যিই একটি ফেসবুক অ্যাকাউন্ট আছে এবং তাতে তিনি নিয়মিত লগ ইন করেন, তখনই তিনি এই ভাবে ডিভোর্স নোটিস দেওয়ার পক্ষে মত দেন।

12_132350

কুপার বলেন ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল মিডিয়া চলে আসায়, তার যোগ্য প্রয়োগ করে সমনও পাঠানো যেতে পারে। ২০০৯ সালে আইনি বিবাহের পর, বাইডু সাবেকি প্রথায় বিবাহের কথা তুলতে জ্রাকু কেবলই সেই প্রসঙ্গ এড়িয়ে যেতে থাকেন৷ দু’জনে আদতে ঘানার বাসিন্দা হলেও একসঙ্গে কখনও থাকেননি। তাঁর মক্কেল কোনও ভরনপোষণ চান না, শুধু অসুখী দাম্পত্য থেকে বেরিয়ে এসে নতুনভাবে বাঁচতে চান এমন কথাই জানিয়েছেন, স্পিনেল জ্রাকু আগামী তিন সপ্তাহের মধ্যে নোটিসের উত্তর না দিলে, তাঁর অনুপস্থিতিতেই বাইডু ডিভোর্স পেয়ে যাবেন।

Related posts

Leave a Comment